HomeFreelancingফেসবুক থেকে আয় ২০২৪ | ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪

ফেসবুক থেকে আয় ২০২৪ | ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪

5/5 - (171 votes)

আপনি যদি গুগলে ফেসবুক থেকে আয় ২০২৪ লিখে সার্চ করেন এবং ফেসবুক থেকে টাকা আয় করার প্রক্রিয়া সম্পর্কে জানতে চান তাহলে আপনার সঠিক জায়গায় এসেছেন। বর্তমান সময়ে গুগল এডসেন্স এর মত জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক মনিটাইজেশন চালু করেছে।

তাই অনেকেই ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪ সালে কিভাবে পূরণ করবেন অথবা নতুন করে ফেসবুকের পক্ষ থেকে মনিটাইজেশনের জন্য কি কি শর্ত দিয়েছে এ সম্পর্কে আপডেট তথ্য পেতে চান। তাই আমার ওয়েবসাইট সবারজবস ডটকমের আজকের এই আর্টিকেলে ফেসবুক থেকে আয় ২০২৪ এবং ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪ সম্পর্কে সঠিক এবং নির্ভুলভাবে তথ্য প্রদান করব।

আপনি যদি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক থেকে টাকা আয় করতে চান তাহলে অবশ্যই ফেসবুক থেকে আয় করার যে সকল টার্মস এন্ড কন্ডিশন রয়েছে অর্থাৎ ফেসবুক মনিটাইজেশনের শর্ত রয়েছে তা আপনাকে অনুসরণ করতে হবে।

তাই ফেসবুক থেকে আয় ২০২৪ এবং ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪ সম্পর্কে জানতে অবশ্যই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। কেননা আজকের এই আর্টিকেল মনোযোগ সহকারে পড়লে আপনি ফেসবুক থেকে আয় এবং ফেসবুক মনিটাইজেশন সম্পর্কে সম্পূর্ণ সঠিক ধারণা পেয়ে যাবেন।

ফেসবুক থেকে আয় ২০২৪

সুখবর! এতদিন যারা জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে কেবলমাত্র সময় কাটিয়েছেন অথবা বিনোদন নিয়েছেন তাদের জন্য সুখবর! আপনি জেনে খুশি হবেন যে এখন থেকে ফেসবুক প্রোফাইল কিংবা ফেসবুক পেজ থেকে ফেসবুক থেকে আয় ২০২৪ নীতিমালা অনুযায়ী আপনি আপনার আর্নিং সোর্স শুরু করে দিতে পারেন। 

আরো পড়ুন…

যারা ফেসবুক প্রোফাইল কিংবা ফেসবুক পেজ এর মাধ্যমে মনিটাইজেশন অন করে ফেসবুক থেকে টাকা আয় করতে চান তাদের জন্য রইল শুভকামনা। আপনার ফেসবুক প্রোফাইলে যদি পাঁচ হাজার ফলোয়ার এবং ৬০ হাজার মিনিট ওয়াচ টাইম হয়ে থাকে তাহলে আপনি ফেসবুক মনিটাইজেশন এর জন্য ফেসবুক কর্তৃপক্ষর কাছে আবেদন করতে পারেন। 

এবং যদি আপনার ফেসবুক ক্লাসিক পেজ হয়ে থাকে তাহলে সে ক্ষেত্রে আপনার পেজের ১০ হাজার ফলোয়ার এবং ৬০০০০ মিনিট ওয়াচ টাইম থাকলেই আপনি আপনার ক্লাসিক facebook পেজে মনিটাইজেশন অন করতে পারবেন।

ফেসবুক মার্কেটিং কি? ফেসবুক থেকে আয়
ফেসবুক মার্কেটিং কি? ফেসবুক থেকে আয়

তবে কেবলমাত্র ফেসবুক প্রোফাইল এবং ফেসবুক পেজে পাঁচ হাজার ফলোয়ার কিংবা ১০ হাজার ফলোয়ার সেই সাথে ৬০ হাজার মিনিট ওয়াচ টাইম থাকলেই হবে না, এর জন্য আপনাকে কিছু ক্রাইটেরিয়া অবলম্বন করতে হবে। অর্থাৎ ফেসবুক থেকে আয় করার জন্য অবশ্যই আপনাকে ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪ মেনে ফেসবুক মনিটাইজেশন চালু করতে  হবে। 

কিভাবে ফেসবুক থেকে আয় করা যায়

আমাদের মধ্যে অনেক সহজ সরল ব্যক্তি রয়েছে যারা চিন্তা করছে ফেসবুক থেকে আয় কিভাবে করা যায়। আবার অনেকে আছে যারা ইতিমধ্যে জেনে গেছে ফেসবুক মনিটাইজেশন অন করে টাকা উপার্জন করা যায় কিন্তু তারা কোন সঠিক গাইডলাইন না পাবার কারণে ফেসবুকে আর্নিং শুরু করতে পারছে না।

চিন্তার কোন কারণ নেই, আজকের এই আর্টিকেলে ফেসবুক থেকে আয় কিভাবে করা যায় এবং ফেসবুক মনিটাইজেশন অন করার জন্য যে সকল শর্ত পূরণ করতে হবে তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাহলে চলুন দেখে নেই কিভাবে ফেসবুক থেকে আয় করবেন। 

ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়

দেখুন ফেসবুক থেকে টাকা ইনকাম করার বিভিন্ন রকম উপায় রয়েছে। যেমন ধরুন 

  • প্রোডাক্ট বিক্রি করে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়
  • ফেসবুক গ্রুপ ভাড়া দিয়ে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়
  • বিভিন্ন ধরনের স্পনসরশিপ নিয়ে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়
  • ফেসবুক ভিডিও থেকে টাকা ইনকাম করা যায় এবং 
  • ফেসবুক মনিটাইজেশন চালু করে না কা ইনকাম করা যায়। 

যেহেতু আজকের টপিক ফেসবুক মনিটাইজেশন তাই কিভাবে ফেসবুক মনিটাইজেশন চালু করতে হয় এবং ফেসবুক মনিটাইজেশন চালু করার জন্য কি কি শর্ত পূরণ করতে হয় তা সম্পর্কে আলোচনা করব।

ফেসবুক মনিটাইজেশন চালু করে টাকা আয় করুন

ফেসবুক মনিটাইজেশন এখন যেন প্রত্যেক ফেসবুক ব্যবহারকারীর স্বপ্ন হয়ে গিয়েছে। যারা কেবলমাত্র একটি ফেসবুক প্রোফাইল তৈরি করতে পারে সেই সাথে একটি ফেসবুক পেজ তৈরি করতে পারে এবং ফেসবুক প্রোফাইল/ পেজ পরিচালনা করার জন্য সাধারণ জ্ঞান রয়েছে তারাও চাইলে ফেসবুক মনিটাইজেশন চালু করে টাকা আয় করতে পারেন।

তবে শুধুমাত্র ফেসবুক প্রোফাইল এবং পেজ তৈরি করলেই হবে না সেখানে নিয়মিত কোয়ালিটি ফুল ভিডিও কনটেন্ট আপলোড করতে হবে।

পূর্বেই বলেছি যখন আপনার প্রোফাইল কিংবা পেজে ৫০০০ ফলোয়ার এবং সর্বনিম্ন পাঁচটি একটি ভিডিও  ৬০ দিনে সর্বনিম্ন ৬০০০০ মিনিট ওয়াচ টাইম পূরণ হবে ঠিক তখনই আপনি ফেসবুক মনিটাইজেশন চালু করে টাকা আয় শুরু করতে পারেন। তবে এ সকল ক্রাইটেরিয়া পূরণ হয়ে আপনাকে আপনার প্রোফাইল কিংবা পেজের জন্য ফেসবুক মনিটাইজেশন আবেদন করতে হবে।

ফেসবুক মার্কেটিং কি? ফেসবুক থেকে আয়
ফেসবুক মার্কেটিং কি? ফেসবুক থেকে আয়

ফেসবুক ভিডিও থেকে ঢাকা আয় করার উপায়

আপনার যে ফেসবুক পেজ অথবা ফেসবুক প্রোফাইল রয়েছে সেখানে আপনাকে আপনার নিজের তৈরি করা ভিডিও কন্টেন্ট আপলোড করতে হবে। এখানে সামাজিক অবক্ষয়, রাষ্ট্র বিরোধী, সন্ত্রাসী কর্মকাণ্ড, রক্ত, খারাপ বা এডাল্ট কোন ভিডিও কনটেন্ট আপলোড করতে পারবেন না। আমাদের মধ্যে অনেক প্রতিভাবান মানুষ রয়েছে যারা প্রতিনিয়ত তাদের জ্ঞানের মহিমা দিয়ে বিভিন্ন ধরনের ভিডিও কনটেন্ট তৈরি করতে পারে।  যেমন:

  • কার্টুন ভিডিও 
  • কৌতুক ভিডিও 
  • গানের ভিডিও 
  • নাচের ভিডিও 
  • সামাজিক সচেতনতা বৃদ্ধির ভিডিও
  • টেকনোলজি ভিডিও
  • নিউজ সংক্রান্ত ভিডিও
  • শিক্ষা রিলেটেড ভিডিও

এ ধরনের ভিডিও কনটেন্ট আপলোড করে ফেসবুক প্রোফাইল অথবা পেজ মনিটাইজেশন করার মাধ্যমে আপনার ভিডিও থেকে আয় করতে পারবেন। এর জন্য প্রথমে আপনাদের একটি ফেসবুক প্রোফাইল তৈরি করে নিতে হবে। এরপর একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে।

ফেসবুক প্রোফাইল এবং facebook পেজ তৈরি হয়ে গেলে তা সুন্দরভাবে কাস্টমাইজেশন করতে হবে যাতে করে আপনার ফেসবুক প্রোফাইল অথবা ফেসবুক পেজ অন্যদের কাছে দৃষ্টিনন্দন হয়। কিভাবে ফেসবুক প্রোফাইল কিংবা ফেসবুক পেজ তৈরি করতে হয় তা সম্পর্কে ইউটিউবে সার্চ করে ভিডিও দেখে নিতে পারেন।

ফ্রি ফেসবুক মার্কেটিং কি? ফেসবুক থেকে আয় ২০২৪
ফ্রি ফেসবুক মার্কেটিং কি?

ডাটা এন্ট্রি কি? ঘরে বসে ডাটা এন্ট্রির কাজ করে অনলাইনে আয় করুন

ফেসবুক পেজ থেকে আয় করার উপায়

আমি পড়বেই বলেছি ফেসবুক পেজ থেকে আয় করার অনেকগুলো উপায় রয়েছে। যতগুলো উপায় রয়েছে ফেসবুক থেকে আয় করার তার মধ্যে সর্বোত্তম উপায় হচ্ছে ফেসবুক মনিটাইজেশন। কথা হচ্ছে আপনি আপনার ফেসবুক মনিটাইজেশন কিভাবে করবেন। কিভাবে আপনি আপনার ফেসবুক মনিটাইজেশন করবেন সে সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো:

  1. একটি ফেসবুক প্রোফাইল তৈরি করতে হবে
  2. একটু ফেসবুক পেজ তৈরি করতে হবে
  3. কপিরাইট মুক্ত ভিডিও কনটেন্ট তৈরি করতে হবে
  4. প্রতিদিন সর্বনিম্ন একটি করে ভিডিও ফেসবুক প্রোফাইল অথবা পেজে আপলোড করতে হবে
  5. আপনার ভিডিও গুলো প্রাইভেস পাবলিক থাকতে হবে
  6. প্রোফাইলের ক্ষেত্রে ৫ হাজার ফলোয়ার থাকতে হবে
  7. পেজের ক্ষেত্রে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে
  8. ফেসবুক রিল ভিডিও মনিটাইজেশনের ক্ষেত্রে ১০ মিলিয়ন ভিউ থাকতে হবে
  9. সর্বনিম্ন পাঁচটি একটি ভিডিও থাকতে হবে
  10. বিগত ৬০ দিনে সর্বনিম্ন ৬০ হাজার মিনিট ভিউজ অথবা ওয়াচ টাইম থাকতে হবে

আপনার একান্ত নিজের ভিডিও কনটেন্ট অর্থাৎ ইউনিক কনটেন্ট সহ উপরোক্ত বিষয়গুলো ঠিকঠাক থাকলে ফেসবুক মনিটাইজেশনের শর্ত মেনে চললে অবশ্যই আপনি আপনার ফেসবুক প্রোফাইল অথবা ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন।

ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪

অনেকেই আছে ফেসবুক মনিটাইজেশনের শর্ত না মেনে youtube কিংবা অন্যান্য রিসোর্স থেকে ভিডিও কপি করে হালকা পাতলা এডিট করার পর তা তাদের ফেসবুক প্রোফাইল এবং ফেসবুক পেজে আপলোড করে। কিন্তু তারা জানে না কপিরাইট বলে একটা বিষয় রয়েছে। 

আরো পড়ুন…

না জেনে না বুঝে অন্যের ভিডিও কপি করে ফেসবুকে আপলোড করার পর যখন মনিটাইজেশনের জন্য আবেদন করে তাদের সেই আবেদন ফেসবুক কর্তৃপক্ষ গ্রহণ করে না। কেননা কোন ধরনের কপি কনটেন্ট কিংবা ভায়োলেশন কনটেন্ট দ্বারা আপনি Youtube মনিটাইজেশন অথবা ফেসবুক মনিটাইজেশন পাবেন না।

ফেসবুক মনিটাইজেশন করার জন্য ফেসবুক কর্তৃপক্ষের মনিটাইজেশন শর্ত সমূহ আপনাকে জানতে হবে এবং এগুলো সঠিকভাবে মানতে হবে তবেই আপনি ফেসবুক পেজ অথবা ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করার জন্য আবেদন করতে পারবেন। ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪ তালিকা সমূহ নিচে উল্লেখ করা হলো।

ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন

ফেসবুক প্রোফাইল থেকে মনিটাইজেশন অন করার জন্য যে সকল শর্ত সমূহ রয়েছে তা নিচে তুলে ধরা হলো:

  • ফেসবুক প্রোফাইল প্রফেশনাল মোড অন করতে হবে
  • ফেসবুক প্রোফাইলে ৫০০০ ফলোয়ার থাকতে হবে
  • পাঁচটি একটিভ ভিডিও থাকতে হবে
  • বিগত দুই মাসে ৬০০০০ ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে
  • ১০ মিলিয়ন থাকতে হবে (রিলস মনিটাইজেশনের ক্ষেত্রে)
  • ৩০ দিনে ৫০০ ফলোয়ার হতে হবে (স্টার মনিটাইজেশন করার জন্য)
  • কোন ধরনের কপি কনটেন্ট কিংবা ভায়োলেশন কনটেন্ট থাকা যাবে না
  • ফেসবুকের প্রাইভেসি পলিসি লংঘন করা যাবে না

এ সকল কিছু মেনে চলে প্রতিনিয়ত ভিডিও কনটেন্ট আপলোড করার পর টুলস নামে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করে মনিটাইজেশন বাটনে ট্যাপ করার পর মনিটাইজেশন চালু করে ফেসবুক প্রোফাইল থেকে আয় করতে পারবেন। 

ফেসবুক পেজ মানিটাইজেশন

ফেসবুক পেজ মনিটাইজেশন চালু করার যে সকল শর্ত সমূহ রয়েছে তা নিচে উল্লেখ করা হলো:

ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন এবং ফেসবুক পেজ মনিটাইজেশন প্রক্রিয়া কাছাকাছি হলেও কিছু বিশেষ পার্থক্য রয়েছে যা আপনাকে জানতে হবে আর তা হল:

  • ফেসবুক পেজে ৫০০০ ফলোয়ার থাকতে হবে
  • পাঁচটি একটিভ ভিডিও থাকতে হবে
  • বিগত দুই মাসে ৬০০০০ ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে
  • ১০ মিলিয়ন থাকতে হবে (রিলস মনিটাইজেশনের ক্ষেত্রে)
  • পাঁচটি লাইভ ভিডিও থাকতে হবে (লাইভ এড চালু করার জন্য)
  • ৩০ দিনে ৫০০ ফলোয়ার হতে হবে (স্টার মনিটাইজেশন করার জন্য)
  • কোন ধরনের কপি কনটেন্ট কিংবা ভায়োলেশন কনটেন্ট থাকা যাবে না
  • ফেসবুকের প্রাইভেসি পলিসি লংঘন করা যাবে না

কিভাবে ফেসবুক পেজ মনিটাইজেশন করবেন

কিভাবে ফেসবুক পেজ মনিটাইজেশন করবেন সে সম্পর্কে আমি আমার ইউটিউব চ্যানেলে একটি পরিপূর্ণ ভিডিও পাবলিশ করেছি। আমার ফেসবুক পেজে সেই ভিডিও দেয়া রয়েছে আপনি চাইলে সেখান থেকে দেখে নিতে পারেন। অথবা ফেসবুক পেজ মানিটাইজেশনের প্রক্রিয়া নিচে দিয়ে দিয়েছি তা লক্ষ্য করুন: 

  • সর্বপ্রথম ফেসবুকের এই লিংক কপি করে আপনার google ক্রোম ব্রাউজারে নতুন একটি ট্যাবে ওপেন করুন (https://www.facebook.com/creatorstudio)।
  • এরপর ফেসবুক লগইন ফর্ম দেখতে পারবেন, এখানে ক্লিক করে আপনার কাঙ্ক্ষিত ফেসবুক প্রোফাইল লগইন করুন। আপনার ফেসবুক প্রোফাইল লগইন হয়ে গেলে অটোমেটিক ফেসবুক পেজ মনিটাইজেশন করার জন্য একটি নতুন ইন্টারফেস ওপেন হবে।
  • এবং সবকিছু ফিলাপ করে দেওয়ার পর আপনার ফেসবুক মনিটাইজেশন আবেদন করা হয়ে গেলে ফেসবুক কর্তৃপক্ষ তা রিভিউ করার জন্য ৭ থেকে ১৪ দিন সময় নিবে।

সবকিছু ঠিকঠাক থাকলে সাত থেকে ১৪ দিনের মধ্যে ফেসবুক কোম্পানি আপনাকে জানিয়ে দিবে আপনি মনিটাইজেশন পাওয়ার যোগ্য কিনা। যদি আপনার ফেসবুক প্রোফাইল কিংবা আপনার ফেসবুক পেজ মনিটাইজেশন পাবার যোগ্য হয়ে থাকে তাহলে আপনাকে পরবর্তী মেসেজে অথবা নোটিফিকেশনে জানিয়ে দিবে।

এবং আপনার কাঙ্খিত ফেসবুক প্রোফাইল অথবা ফেসবুক পেজ মনিটাইজেশন হয়ে গেলে পরবর্তীতে আপনি আপনার ভিডিওগুলোতে বিজ্ঞাপন দেখতে পারবেন।

ফেসবুক থেকে ইনকাম বাড়াবেন কিভাবে

ফেসবুক মনিটাইজেশন পাবার পর অনেকে চিন্তা থাকে ফেসবুকের ইনকাম কিভাবে বাড়ানো যায় সে সম্পর্কে। ফেসবুকে অনেকেই পরিশ্রম করে নিজের কনটেন্ট আপলোড করার পরও ভিউজ বাড়ে না কিংবা ভিউজ বেশি থাকলেও ফেসবুকের ইনকাম বাড়ে না।

তাই ফেসবুক থেকে ইনকাম বাড়ানোর কিছু ট্রিক্স এবং টিপস হিসেবে আমি আমার পার্সোনাল এক্সপিরিয়েন্স আপনাদের সাথে শেয়ার করছি। ফেসবুক থেকে ইনকাম বাড়ানোর জনপ্রিয় কিছু ট্রিক্স এবং টিপস দেখে নিন:

কপিরাইট কনটেন্ট আপলোড

যদি আপনি ফেসবুক মনিটাইজেশন পেয়ে যান এবং পরবর্তীতে ফেসবুক থেকে ইনকাম বাড়ানোর কথা চিন্তা করেন তাহলে কপিরাইট কনটেন্ট নিয়ে কাজ করার কোন বিকল্প নেই।

তাই অন্যান্য রিসোর্স থেকে একশন রিলেটেড অথবা জনপ্রিয়তা আছে এরকম ভিডিও সংগ্রহ করে প্রফেশনাল ভাবে এডিট করার মাধ্যমে সে সকল ভিডিও আপনার প্রোফাইল কিংবা পেজে আপলোড করুন। এতে করে ইউজার এংগেজমেন্ট বাড়বে এবং আপনার ভিডিওতে ভিউ বেশি হবে যার ফলে ফেসবুক থেকে মনিটাইজেশনে নিয়ে আপনার ইনকাম বৃদ্ধি করতে পারবেন।

ফানি ভিডিও আপলোড

আপনার আশপাশের বন্ধুবান্ধব অথবা যাদের সাথে ভালো সম্পর্ক রয়েছে তাদের সাথে দৈনন্দিন জীবনের কথাবার্তা অথবা পানি ভিডিও তৈরি করে তা আপনার ফেসবুক প্রোফাইল অথবা পেজে আপলোড করতে পারেন। এতে করে স্থানীয় পর্যায়ে আপনি সুপরিচিতি অর্জন করার পাশাপাশি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকেও জনপ্রিয়তা অর্জন করবেন। একদিকে আপনার সুপরিচিত বাড়বে এবং অন্যদিকে আপনার ফেসবুক থেকে আয়ের পরিমাণ বেড়ে যাবে।

সাইন্স ফিকশন ভিডিও আপলোড

এই ধরনের ভিডিও ক্লিপ সকলেরই পছন্দ। আপনি চাইলে সাইন্স ফিকশন ভিডিও গুলো বিভিন্ন রিসোর্স থেকে সংগ্রহ করে তা ১ঃ১ রেশিওতে এডিট করে আপলোড করতে পারেন। এতে করে ছোট থেকে মধ্যবয়সী মানুষদের বেশি সাড়া পাবেন এবং তাদের দ্বারা আপনার ভিডিওগুলো বেশি ভিউজ হবে। আর আপনার ভিডিও যত বেশি ভিউ হবে তত আয় করতে পারবেন এটাই স্বাভাবিক।

শর্ট ফিল্ম কিংবা নাটক তৈরি করে আপলোড করুন

আপনি যদি চাকরিজীবী হয়ে থাকেন তাহলে আপনার যে সকল কলিগ বা বন্ধু-বান্ধব রয়েছে তাদের নিয়ে ছোটখাটো শর্ট ফিল্ম তৈরি করে তা আপলোড করতে পারেন। অথবা আপনার আশপাশের যুবক-যুবতীদের নিয়ে শিক্ষামূলক এবং সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন ধরনের শর্ট ফিল্ম কিংবা নাটক তৈরি করে তার ফেসবুক পেজ অথবা প্রোফাইলে আপলোড করতে পারেন।

এতে করে তরুণ-তরণী এবং বয়স্ক মানুষরাও আপনার পেজ কিংবা প্রোফাইলে একটিভ থাকবে। যার ফলে ভিডিওতে ভিউ বেশি হবে এবং আপনার আয়ের পরিমাণ বৃদ্ধি হবে।

Homepage shobarjobs.com
Category Freelancing
Last Update Just Now
Written by Ashraful Islam

উপসংহার

আজকের এই আর্টিকেলে ফেসবুক থেকে আয় ২০২৪ এবং ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি ফেসবুক মনিটাইজেশন শর্ত মেনে নিয়ে কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় সে সম্পর্কে আপনি পরিপূর্ণ ধারণা পেয়ে গেছেন।

ফেসবুকে টাকা উপার্জন সংক্রান্ত বিষয়ে যদি আপনার আরো কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না। আজকের এই আর্টিকেল যদি আপনার কোন উপকারে আসে অথবা ভালো লাগে তাহলে অবশ্যই আপনার মতামত জানাবেন ।

এবং সেই সাথে ফেসবুক থেকে আয় এবং ফেসবুক মনিটাইজেশন শর্ত সম্পর্কে আপনার বন্ধুদের অবগত করার জন্য এই আর্টিকেলটি আপনার সোশ্যাল মিডিয়া একাউন্টে শেয়ার করতে ভুলবেন না।  ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Updated

Recent